বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াডে সোনার বাংলা কলেজের ছাত্র ইরফান আহমেদের ৪র্থ মেধাস্থান অর্জন

নিউজ ডেস্ক।।
গতকাল ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ রসায়ন সমিতি আয়োজিত দ্বাদশ বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াডের সমাপনী প্রতিযোগিতায় সোনার বাংলা কলেজের শিক্ষার্থী ইরফান আহমেদ ৪র্থ মেধাস্থান অর্জন করে জাতীয় পর্যায়ে অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখেছে।

উক্ত প্রতিযোগিতায় প্রথম মেধাস্থান অর্জন করেছে নটরডেম কলেজের শিক্ষার্থী আর্য কর, দ্বিতীয় মেধাস্থান ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের তামিম মোহাম্মদ রাঈদ, তৃতীয় মেধাস্থান নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের আহাদ ইসলাম।

পঞ্চম স্থানে নটরডেম কলেজের শিক্ষার্থী সঞ্জয় কুমার শুভ, ষষ্ঠ স্থানে চট্টগ্রাম কলেজের নিলয় দেব প্রান্ত, সপ্তম হয়েছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের লিহান হায়দার, অষ্টম হয়েছে চট্টগ্রাম কলেজের মো. আয়মান রাফি, নবম হয়েছে শহীদ স্মৃতি সরকারি কলেজের নিশাত সুলতানা এলিন এবং দশম স্থানে ছিলেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের শিক্ষার্থী অভিষেক মজুমদার শান্ত।

বাংলাদেশ রসায়ন সমিতির উদ্যোগে সেরা ১০ জনের প্রথম ৪ জনকে প্রশিক্ষণ দিয়ে সুইজারল্যান্ডে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক রসায়ন অলিম্পিয়াডে প্রেরণ করা হবে।

এবারের অলিম্পিয়াডের আয়োজক ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ। ফাইনাল পর্বের এ পরীক্ষায় অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন কলেজের ৭০ জন শিক্ষার্থী। এদের মধ্যে সেরা ১০ জনকে পরীক্ষার মাধ্যমে বাছাই করে পুরস্কার প্রদান করা হয়।

সোনার বাংলা কলেজের ছাত্র ইরফান আহমেদের এ অসাধারণ সাফল্য অর্জনে কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ তাঁকে উষ্ণ অভিনন্দন জানিয়ে আন্তর্জাতিক পর্যায়েও সাফল্য অর্জন করে দেশের মুখ উজ্জ্বল করার প্রত্যাশা ব্যক্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page